ব্রেকিং:
সংরক্ষিত নারী আসনের ভোট ৪ মার্চ ব্রাহ্মণবাড়িয়ায় নির্বাচন উপলক্ষে ১৮ প্লাটুন বিজিবি মোতায়েন.

বুধবার   ১৩ নভেম্বর ২০১৯   কার্তিক ২৯ ১৪২৬  

সর্বশেষ:
সংরক্ষিত নারী আসনের ভোট ৪ মার্চ ওয়েজবোর্ডের বিষয়টিকে আমরা বিশেষভাবে গুরুত্ব দিচ্ছি
২২৩৮

প্রভাব খাটিয়ে বিউটিশিয়ান স্ত্রীকে ডাক্তার বানান শাহাদাত

ডেস্ক নিউজ

প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০১৮  

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি ডা. শাহাদাত হোসেন। তিনি একজন   চিকিৎসক নেতাও বটে। বিএনপিপন্থী চিকিৎসকদের সংগঠন ড্যাব এর নেতা। বিএনপি-জামায়াত এর জোটভূক্ত হয়ে চট্টগ্রাম বিএমএ-তে ২০০০ সাল হতে ২০০৯ সাল পর্যন্ত যুগ্ম-সম্পাদকের  দায়িত্ব পালন করেন।

তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৯ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। পেশাজীবী রাজনীতির মাধ্যমে তার রাজনৈতিক উত্থান হলেও পেশাজীবী চিকিৎসকদের উন্নয়নে কোন অবদান রাখেননি তিনি।

জানা যায়,  ২০০১-২০০৬ বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে তিনি যখন চট্টগ্রাম বিএমএ-র যুগ্ম-সম্পাদক ছিলেন। সেই সময়ে অকস্মাৎ নিজের এসএসসি পাশ বিউটিশিয়ান স্ত্রী ফারজানা নামের এক মেয়ের সঙ্গে ডাক্তার জুড়ে দিয়ে চট্টগ্রাম নগরীতে লোক ঠকানোর ব্যবসা ফেঁদে বসেন। 

ডাক্তার হতে হলে বিএমডিসি কর্তৃক স্বীকৃত মেডিকেল কলেজ অথবা ডেন্টাল কলেজ হতে ডিগ্রি লাভ করতে হয়। শুধু তাই নয় সেই ডিগ্রির অনুমোদন সাপেক্ষে বিএমডিসি থেকে রেজিষ্ট্রেশন নাম্বার পাওয়ার ভিত্তিতে সমাজে নিজেকে ডাক্তার পরিচয় দেয়া যায়। এর ব্যত্যয় হলে সেটা সম্পূর্ণ বেআইনী।

ডাক্তার শাহাদাতের বিউটিশিয়ান স্ত্রী ফারজানা বাংলাদেশ বা বিদেশের কোন মেডিকেল কলেজ থেকেই চিকিৎসাশাস্ত্রে কোন রকম ডিগ্রি অর্জন না করেই নামের আগে ডাক্তার শব্দ জুড়ে দিয়ে প্রতারণার জমজমাট ব্যবসা করে যাচ্ছেন।

আশ্চর্যের বিষয় হচ্ছে বিএমএ-র যুগ্ম-সম্পাদক হিসেবে তার দায়িত্ব ছিল এই ধরনের ভুয়া চিকিৎসকদের আইনের হাতে সোপর্দ করা। তা না করে ডা. শাহাদাত তার পদ-পদবী ব্যবহার করে বেআইনি এবং অনৈতিক কাজের মদদ দিয়েছেন। এ যেন বেড়ায় ক্ষেত খাওয়ার মত অবস্থা। 

ফারজানার মত এই ধরনের ভুয়া ডাক্তাররা জনসাধারণকে প্রতারিত করে যাচ্ছে, আর আমাদের চিকিৎসাব্যবস্থা নিয়ে সমাজে নেতিবাচক পরিস্থিতি সৃষ্টি করছে। এখন এই ধরনের প্রতারক , অসৎ ব্যক্তি যদি আইন প্রণেতা নির্বাচিত হয়ে যান তাহলে আমাদের দেশে আইনের শাসনের কি অবস্থা হতে পারে , ভাবতেই আতংকে গায়ে কাঁটা দিয়ে উঠছে।


অনলাইন নিউজ পোর্টাল
অনলাইন নিউজ পোর্টাল
এই বিভাগের আরো খবর