ব্রেকিং:
মুম্বাইয়ে শপিংমলে ভয়াবহ আগুন, ৩৫০০ মানুষকে স্থানান্তর সেন্টমার্টিনে আটকা পড়েছেন ২ শতাধিক পর্যটক আফগানিস্তানে মসজিদে বিমান হামলা, ১১ মাদ্রাসার শিশু শহীদ লিবিয়া উপকূলে অভিবাসী নৌকাডুবি, নিহত ১৫ অক্সফোর্ডের করোনা টিকায় স্বেচ্ছাসেবকের মৃত্যু

শুক্রবার   ২৩ অক্টোবর ২০২০,   কার্তিক ৮ ১৪২৭,   ০৫ রবিউল আউয়াল ১৪৪২

সর্বশেষ:
সমুদ্রবন্দরগুলোকে ৪ নম্বর হুঁশিয়ারি সংকেত দেখাতে বলেছে যুক্তরাষ্ট্রে বাংলাদেশি শিক্ষার্থীসহ ১৫ জন গ্রেপ্তার জার্মান স্বাস্থ্যমন্ত্রী করোনায় আক্রান্ত ব্যারিস্টার রফিক-উল হককে হাসপাতালে লাইফ সাপোর্টে নেয়া হয়েছে। পারমাণবিক অস্ত্র সীমাবদ্ধ রাখতে সম্মত রাশিয়া ও যুক্তরাষ্ট্র
৭৯

নারীকে যৌন হয়রানির বিরুদ্ধে ভারতে কঠোর ব্যাবস্থা

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২০  

নারীকে যৌন হয়রানির মত কাজের বিরুদ্ধে অনেক দেশে কঠোর আইন থাকলেও সেগুলো বাস্তব প্রয়োগ খুব কম হয়। এবার নারী নির্যাতন বা নারীদের হয়রানি করলে অভিযুক্তদের নাম ও ছবিসহ জনবহুল স্থানে পোস্টার লাগাবে পুলিশ।

ভারতীয় সংবাদমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস’র এক প্রতিবেদন থেকে জানা গেছে, বৃহস্পতিবার এমনই নির্দেশ দেন ভারতের উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। দেশটির সরকারের প্রকাশিত একটি বিবৃতিতে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, যাদের বিরুদ্ধে নারী নির্যাতন, শ্লীলতাহানি, যৌন হয়রানির মতো অভিযোগ থাকবে তাদের নাম ও ছবি দিয়ে জনবহুল স্থানগুলোতে পোস্টার লাগানোর নির্দেশ দিয়েছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী। এতে সহজেই এই অপরাধীদের সম্পর্কে মানুষ সচেতন হতে পারবেন।

বৃহস্পতিবার ভারতের কানপুর রাজ্যে দুই যুবকের বিরুদ্ধে ২১ বছর বয়সী এক যুবতীকে হয়রানির অভিযোগ ওঠে। অভিযুক্ত দুজনকেই পরে গ্রেফতার করে পুলিশ। তাদের বিরুদ্ধে খুনের চেষ্টা, শ্লীলতাহানি এবং অপরাধমূলক ষড়যন্ত্রের অভিযোগ আনা হয়েছে। আর এই ঘটনাকে অত্যন্ত গুরুতরভাবে নেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি ওইদিনই নারীদের বিরুদ্ধে অপরাধে অভিযুক্তদের পরিচয় প্রকাশ্যে আনার নির্দেশ দেন।


অনলাইন নিউজ পোর্টাল
অনলাইন নিউজ পোর্টাল
এই বিভাগের আরো খবর