ব্রেকিং:
প্রকাশ্যে অস্ত্রের মহড়া, দুজনকে কুপিয়ে জখম চুরি হওয়া নবজাতকের লাশ সেফটি ট্যাঙ্কে, মা-বাবা গ্রেফতার

রোববার   ২৯ নভেম্বর ২০২০,   অগ্রাহায়ণ ১৫ ১৪২৭,   ১২ রবিউস সানি ১৪৪২

সর্বশেষ:
রাজশাহীকে ৫ উইকেটে হারিয়ে বরিশালের প্রথম জয় যুক্তরাষ্টে ৭০০ গ্যাং সদস্য গ্রেফতার নারী ও শিশুকে জন্তু-জানোয়ারের সাথে তুলনা নেতানিয়াহুর ভারতে গায়ে আগুন দিয়ে ৩ কৃষকের আত্মহত্যার চেষ্টা বাড়ি থেকে ডেকে এনে ধর্ষণ, ছাত্রলীগ নেতা গ্রেফতার পরমাণুবিজ্ঞানী মোহসেন ফাখরিজাদেহকে হত্যা, প্রতিশোধের হুঙ্কার ইরান সেনাপ্রধানের
১০

নবীজি সা.-এর ব্যঙ্গচিত্রের বিরোধিতা করলে ফ্রান্স ছাড়ার হুমকি

প্রকাশিত: ২১ নভেম্বর ২০২০  

নবীজি হজরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লোমের ব্যঙ্গচিত্রের বিরোধিতা করলে ফ্রান্স ছাড়তে হবে বলে হুমকি দিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমানিন।

তিনি বলেছেন, যেসব বিদেশি পরিবার স্কুলে মহানবী মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লোমের কার্টুন দেখানোর বিরোধিতা করবে তাদের ফ্রান্স ছাড়তে হতে পারে। খবর ডেইলি সাবাহ’র।

ফ্রেঞ্চ ইউরোপ ওয়ান রেডিওকে ডারমানিন বলেন, উস্কানিমূলক কার্টুন বাক স্বাধীনতা দ্বারা সুরক্ষিত এবং যারা শিক্ষকদের এ ধরনের ছবি দেখাতে মানা করবে তাদের বিরুদ্ধে মামলা করা হবে। তিনি বলেন, এ ধরনের ‘অপরাধের’ জন্য বিচার চলাকালে বিদেশি পরিবারকে ফ্রান্স থেকে বের করে দেওয়া হতে পারে।

সম্প্রতি ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ ইসলাম ধর্ম সংকটে রয়েছে, এমন মন্তব্য করার পর দেশটিতে ‘উইচ হান্ট’ শুরু হয়েছে। এমনকি শার্লি এবদো কর্তৃক মহানবী মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লোমের কার্টুন ছাপানোরও সমর্থন করেছেন তিনি।

শুধু তাই নয় দেশটিতে মুসলিম বিরোধী ব্যাপক অভিযান শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় বহু মুসলিম বেসকারি উন্নয়ন সংস্থা (এনজিও), মসজিদ এবং সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠান বন্ধ করে দেয় ফ্রান্সের কর্তৃপক্ষ।


অনলাইন নিউজ পোর্টাল
অনলাইন নিউজ পোর্টাল
এই বিভাগের আরো খবর