ব্রেকিং:
মুম্বাইয়ে শপিংমলে ভয়াবহ আগুন, ৩৫০০ মানুষকে স্থানান্তর সেন্টমার্টিনে আটকা পড়েছেন ২ শতাধিক পর্যটক আফগানিস্তানে মসজিদে বিমান হামলা, ১১ মাদ্রাসার শিশু শহীদ লিবিয়া উপকূলে অভিবাসী নৌকাডুবি, নিহত ১৫ অক্সফোর্ডের করোনা টিকায় স্বেচ্ছাসেবকের মৃত্যু

শুক্রবার   ২৩ অক্টোবর ২০২০,   কার্তিক ৮ ১৪২৭,   ০৫ রবিউল আউয়াল ১৪৪২

সর্বশেষ:
সমুদ্রবন্দরগুলোকে ৪ নম্বর হুঁশিয়ারি সংকেত দেখাতে বলেছে যুক্তরাষ্ট্রে বাংলাদেশি শিক্ষার্থীসহ ১৫ জন গ্রেপ্তার জার্মান স্বাস্থ্যমন্ত্রী করোনায় আক্রান্ত ব্যারিস্টার রফিক-উল হককে হাসপাতালে লাইফ সাপোর্টে নেয়া হয়েছে। পারমাণবিক অস্ত্র সীমাবদ্ধ রাখতে সম্মত রাশিয়া ও যুক্তরাষ্ট্র
৬০৭

তলা ফেটে যাওয়া লঞ্চের যাত্রীদের উদ্ধার করা হয়েছে

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২০  

ড্রেজারের পাইপের সঙ্গে ধাক্কা লেগে তলা ফেটে বিকল হওয়া কাঁঠালবাড়ীগামী লঞ্চের যাত্রীদের উদ্ধার করে কাঁঠালবাড়ী ঘাটে পৌঁছে দিয়েছে বিআইডব্লিউটিএ। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ)  কাঁঠালবাড়ী লঞ্চঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন এ তথ্য জানিয়েছেন।

জানা গেছে, শিমুলিয়া ঘাট থেকে রবিবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যার পর এমএল শ্রেষ্ঠ-২ নামের একটি লঞ্চ প্রায় দুইশ’ যাত্রী নিয়ে শিবচরের কাঁঠালবাড়ী ঘাটের উদ্দেশে ছেড়ে আসে। মূল নদী থেকে পদ্মাসেতুর চ্যানেলে ঢোকার সময় ড্রেজারের পাইপের সঙ্গে ধাক্কা লেগে লঞ্চটির তলা ফেটে যায়। এ অবস্থায় লঞ্চটির অর্ধেক ডুবে গিয়ে লঞ্চটি পদ্মাসেতুর চ্যানেলে আটকে যায়। এরপর জরুরি ভিত্তিতে পাশের চরে লঞ্চটি নোঙর করে রাখা হয়। খবর পেয়ে কাঁঠালবাড়ী ঘাট থেকে লঞ্চ পাঠানো হয় যাত্রীদের উদ্ধারে। তবে বিআইডব্লিউটিএ'র 'টুইন জাহাজে’র মাধ্যমে সব যাত্রীকে উদ্ধার করে কাঁঠালবাড়ী ঘাটে নিয়ে আসা হয়।  

কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানিয়েছে, লঞ্চটিতে পানি উঠে অর্ধেক তলিয়ে আছে। তবে লঞ্চে থাকা যাত্রীদের কোনো ক্ষয়ক্ষতি হয়নি। দ্রুত চ্যানেলের পাশের চরে নোঙর করার কারণে বড় দুর্ঘটনা থেকে রেহাই পাওয়া গেছে।

বিআইডব্লিউটিএ'র কাঁঠালবাড়ী লঞ্চঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন, তলা ফেটে বিকল হওয়া লঞ্চটির যাত্রীদের উদ্ধার করা হয়েছে। কোনো ক্ষয়ক্ষতি হয়নি।


অনলাইন নিউজ পোর্টাল
অনলাইন নিউজ পোর্টাল
এই বিভাগের আরো খবর