ব্রেকিং:
ইসরায়েল যুদ্ধাপরাধ করছে: ফিলিস্তিনি পররাষ্ট্রমন্ত্রী চীনের টিকার প্রথম ডোজ দেয়া শুরু হবে ২৫ মে: স্বাস্থ্যমন্ত্রী ফিলিস্তিনে ইসরায়েলের হামলায় নিহত বেড়ে ১৭০ লকডাউন পরিস্থিতিতে খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠান: শিক্ষা উপমন্ত্রী ফিলিস্তিন-ইসরায়েল সংঘাত থামাতে তেল আবিবে যুক্তরাষ্ট্রের দূত দেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ও মৃত্যু কমেছে এবার করোনা টিকার ট্রায়াল চলবে শিশুদের উপর কোভিড-১৯: বিশ্বজুড়ে মৃত্যু ৩৪ লাখ ছুঁইছুঁই

মঙ্গলবার   ১৮ মে ২০২১,   জ্যৈষ্ঠ ৪ ১৪২৮,   ০৫ শাওয়াল ১৪৪২

সর্বশেষ:
শেখ হাসিনার ৪০তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ র‍্যাবে এই প্রথম ৪৮ পুলিশ সুপারকে উপ-পরিচালক পদে পদায়ন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মেজো ভাই অসীম বন্দ্যোপাধ্যায় মারা গেছেন ইসরায়েল থেকে ১২০ সেনা সরিয়ে নিল আমেরিকা ঈদের জামাতে বিশ্ব শান্তি কামনা ও করোনামুক্তির জন্য বিশেষ দোয়া দীর্ঘ সিয়াম সাধনার পর উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর ফিলিস্তিনে ইসরাইলি হামলায় নিহত বেড়ে ১০৩ টিকাগ্রহীতাদের ৯৭ শতাংশের শরীরে অ্যান্টিবডি : আইইডিসিআর
২৬

চীনে প্রবৃদ্ধির রেকর্ড ১৮.৩ শতাংশ

প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২১  

হোয়াংহো ও ইয়াংসিকিয়াং নদীর উপত্যকায় প্রায় পাঁচ হাজার বছর পূর্বে মানব সভ্যতার পাদপীঠ চৈনিক সভ্যতার বিকাশ ঘটেছিলো। তারই পরিমার্জিত ও পরিবর্ধিত রূপ বর্তমান গণচীন। যেখানে চলতি বছরের প্রথম প্রান্তিকে করোনাভাইরাস মহামারির ক্ষতি কাটিয়ে মোট দেশজ উৎপাদনে (জিডিপি) রেকর্ড ১৮ দশমিক ৩ শতাংশ প্রবৃদ্ধি হয়েছে।

মহামারির মধ্যে গত বছরের শুরুতে দেশটির অর্থনীতিতে যে মন্থর গতি দেখা গিয়েছিল, তার ঠিক উল্টো পরিসংখ্যান প্রকাশ করা হয় শুক্রবার।
সংবাদ সংস্থা এএফপি ও রয়টার্সের প্রতিবেদনে জানানো হয়, শিল্প কারখানায় পুরোদমে কর্মযজ্ঞ শুরু ও প্রত্যাশার চেয়ে বেশি রফতানির ফলে সহজে এই প্রবৃদ্ধি অর্জন করেছে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম অর্থনীতির দেশটি।


এই বিভাগের আরো খবর