ব্রেকিং:
বিশ্ব সমাজকে ইসরাইলের বিরুদ্ধে রুখে দাড়ানোর আহ্বান জানাল ইরান ওমানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৩ বাংলাদেশীর মৃত্যু সীমান্তে পাকিস্তানের গুলিতে বিএসএফ অফিসার নিহত জাতীয় সঙ্কট নিয়ে ৫ ডিসেম্বর শীর্ষ আলেমদের বৈঠক এবার বিমান হামলায় ইরানি কমান্ডার নিহত

বুধবার   ০২ ডিসেম্বর ২০২০,   অগ্রাহায়ণ ১৮ ১৪২৭,   ১৫ রবিউস সানি ১৪৪২

সর্বশেষ:
বালিশ-বিছানা-কম্বল নিয়ে দিল্লির দরবারে কৃষকরা বুধবার থেকে এসএসসি’র রেজিস্ট্রেশন কার্ড বিতরণ যাবজ্জীবন মানে আমৃত্যু কারাবাস: আপিল বিভাগ নাগার্নো-কারাবাখে যৌথ নজরদারি চালাতে তুরস্ক ও রাশিয়ার চুক্তি মানব পাচারের সঙ্গে সম্পৃক্ত দুই বিদেশি এয়ারলাইন্স: সিআইডি প্রধান জেগে উঠেছে কাশ্মিরি যোদ্ধারা, শ্রীনগরে দুই ভারতীয় সেনা নিহত খুলনায় এএসআই`র শিশুকে হত্যা, পুলিশ হেফাজতে মা ও কাকা
২৩

কঙ্গোর কারাগারে সশস্ত্র হামলা, পালিয়েছে ১৩০০ বন্দী

প্রকাশিত: ২১ অক্টোবর ২০২০  

কঙ্গোর পশ্চিমাঞ্চল বেনির একটি কারাগারে সশস্ত্র হামলার ঘটনায় এক হাজার তিনশ’র বেশি বন্দী পালিয়ে গেছেন। মঙ্গলবার (২০  অক্টোবর) সকালে এই হামলার ঘটনা ঘটে। একটি সশস্ত্র গোষ্ঠী এ ঘটনার সঙ্গে জড়িত বলে ধারণা করা হচ্ছে।

সেখানকার স্থানীয় মেয়র মডেস্তে বাকওয়ানামাহা জানান, কাংবায়ির কেন্দ্রীয় কারাগার ও সেখানকার নিরাপত্তায় নিয়োজিত সেনাঘাঁটিতে ওই হামলার পর বর্তমানে আর মাত্র এক শ বন্দী আছেন। এই হামলার জন্য তিনি স্থানীয় সশস্ত্র একটি বিদ্রোহী গোষ্ঠীকে দায়ী করেন।

কারাগার থেকে পালিয়ে যাওয়া বন্দীদের মধ্যে অন্তত ২০ জন পুনরায় ফিরে এসেছেন বলে মেয়র দাবি করেন। সংবাদমাধ্যম রয়টার্সকে টেলিফোনে তিনি বলেন, দুর্ভাগ্যবশত হামলাকারীরা বৈদ্যুতিক যন্ত্র দিয়ে কারাগারের ফটক ভেঙে ফেলতে সক্ষম হয়।

এই হামলা চলাকালে দুজন বন্দী গুলিবিদ্ধ হয়ে নিহত হন বলে স্থানীয় পুলিশ বিভাগ এক টুইট বার্তায় জানায়। তবে এখন পর্যন্ত কোনো গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি। মেয়র মডেস্তে বাকওয়ানামাহা বলেন, আমাদের বিশ্বাস এডিএফ এই হামলা করেছে।


অনলাইন নিউজ পোর্টাল
অনলাইন নিউজ পোর্টাল
এই বিভাগের আরো খবর