ব্রেকিং:
কল্যাণপুরের নতুন বাজার বস্তিতে আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৯, নতুন আক্রান্ত ১৬০৪ জন অবৈধভাবে ইউরোপ যাওয়ার পথে নৌকা ডুবে ১৪০ জনের মৃত্যু নবাব পরিবারের সন্তান পরিচয়ে প্রতারণা, ৬ প্রতারক গ্রেফতার সোহরাওয়ার্দী হাসপাতালে আর্থিক অনিয়ম, ৪ জনের বিরুদ্ধে মামলা

শনিবার   ৩১ অক্টোবর ২০২০,   কার্তিক ১৬ ১৪২৭,   ১৩ রবিউল আউয়াল ১৪৪২

সর্বশেষ:
ষষ্ঠ থেকে নবম শ্রেণির জন্য ৩০ দিনের সংক্ষিপ্ত সিলেবাস ফ্রান্সের সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করতে হবে: সমমনা ইসলামী দল ২০২২ সালের আগে করোনামুক্ত স্বাভাবিক জীবন আসছে না,অভিমত দিয়েছেন যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ড. অ্যান্থনি ফসি ঘুষ নেওয়ার অভিযোগে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ থানার ওসি প্রত্যাহার মুহাম্মদ (সা.) এর শিক্ষা সমগ্র মানব জাতির অনুসরণীয়: রাষ্ট্রপতি
৩৬

আল্লামা শাহ আহমদ শফীকে দেখতে হাজারো মানুষের ঢল

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২০  

আল্লামা শাহ আহমদ শফীকে রাজধানীতে শেষবারের মতো দেখতে ফরিদাবাদ মাদরাসায় হাজারো মানুষের ঢল।

শুক্রবার রাত ১১ টার দিকে গেন্ডারিয়ার আজগর আলী হাসপাতাল থেকে ঢাকার জামিয়া আরাবিয়া ইমদাদুল উলুম ফরিদাবাদে আল্লামা শফীর মরদেহ নেয়া হয়। সেখানে শেষবারের মতো আল্লামা আহমদ শফীকে দেখতে মাদরাসা মাঠে ভিড় জমায় হাজারো মানুষ। অশ্রু সিক্ত নয়নে বিদায় জানায় তার ছাত্র, শিষ্য, মুরিদ, ভক্ত ও অনুসারীরা।

আলেমরা বলছেন, আল্লামা শফীর শূন্যতা পূরণ হবার নয়। তার মৃত্যুতে একটি শতাব্দীর মৃত্যু হয়েছে।

হেফাজত আমিরের মরদেহ নিয়ে জামিয়া ফরিদাবাদ থেকে শুক্রবার রাতেই হাটহাজারীর উদ্দেশ্যে রওনা দেয়া হবে। শনিবার দুপুর ২টায়  চট্টগ্রামের আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসায় আল্লামা শফীর জানাজা অনুষ্ঠিত হবে।

আল্লামা শফী পাঁচ সন্তানের জনক। দুই ছেলে তিন মেয়ে। বড় ছেলে মাওলানা ইউসুফ, ছোট ছেলে মাওলানা আনাস মাদানি।

আল্লামা শফী আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলামে শিক্ষকতার মাধ্যমে কর্মজীবন শুরু করেন। ১৯৮৬ সালে হাটহাজারী মাদরাসার মহাপরিচালক পদে যোগ দেন আহমদ শফী। এরপর থেকে টানা ৩৪ বছর ধরে তিনি ওই পদে ছিলেন। 


অনলাইন নিউজ পোর্টাল
অনলাইন নিউজ পোর্টাল
এই বিভাগের আরো খবর