ব্রেকিং:
রাজধানীতে মিছিল-সমাবেশ করতে পূর্বানুমতি লাগবে প্রথম জয়ের স্বাদ পেল বেক্সিমকো ঢাকা দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় ৩৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২১৯৮ বিশ্ব সমাজকে ইসরাইলের বিরুদ্ধে রুখে দাড়ানোর আহ্বান জানাল ইরান ওমানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৩ বাংলাদেশীর মৃত্যু

বৃহস্পতিবার   ০৩ ডিসেম্বর ২০২০,   অগ্রাহায়ণ ১৯ ১৪২৭,   ১৬ রবিউস সানি ১৪৪২

সর্বশেষ:
অপশক্তি মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে : মামুনুল হক মতবিরোধ পরিহার করে মুসলিমদের এক হওয়ার ডাক দিলেন এরদোগান ইসলাম ধর্মের অপব্যাখ্যা : সম্মিলিত ইসলামী জোট সভাপতির বিরুদ্ধে মামলা আরো ঘনীভূত হতে পারে ঘূর্ণিঝড় ‘বুরেভী’ ভারতে কৃষক আন্দোলন: ৮২ বছরের বৃদ্ধা ‘শাহীনবাগের দাদী’কে গ্রেফতার বালিশ-বিছানা-কম্বল নিয়ে দিল্লির দরবারে কৃষকরা
২৪৪

আর্মেনিয়ার সামরিক ঘাঁটিতে গোলাবর্ষণ, বহু সেনা হতাহত

প্রকাশিত: ২০ অক্টোবর ২০২০  

আর্মেনিয়ার সামরিক ঘাঁটিতে ভয়াবহ হামলা চালিয়েছে আজারবাইজানের সেনাবাহিনী। হামলায় আর্মেনিয়ার দুটি ট্যাংক ও সামরিক যানবাহনসহ ব্যাপক সেনাসদস্যদের প্রাণহানি ঘটেছে।

মঙ্গলবার (২০ অক্টোবর ) আজারবাইজানের প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে এ হামলার দুটি ভিডিও প্রকাশ করা হয়েছে। 

এক বিবৃতিতে তারা জানিয়েছে, আর্মেনিয়ার বিরুদ্ধে আগদারা, আগদাম, ফুজুলি, হাদরুত,জাবরাইল, কাবাদলি ও জাংগিলান অঞ্চলে অভিযান পরিচালনা করা হয়। আর্মেনিয়ার অধিকৃত অঞ্চলগুলো দখলমুক্ত করতেই এ হামলা চালানো হয়েছে।

বিবৃতিতে আরো বলা হয়, অভিযানে টি-৭২ ট্যাংক, চারটি গ্রেড মিসাইল সিস্টেম, একটি ডি-৩০ হাউইটজার এবং পাঁচটি সামরিক যান ধ্বংস করে আজারবাইজান। এসব সামরিক সরঞ্জাম আর্মেনিয়ার বলে ধারণা করা হচ্ছে।

গোলাবর্ষণে বেশকিছু আর্মেনীয় সেনাবাহিনীর সদস্য নিষ্ক্রিয় করা হয়েছে এবং আজারবাইজানের সেনাবাহিনী ওই এলাকা নিয়ন্ত্রণ করে সম্মুখে অগ্রসর হয়েছে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।

>>আর্মেনিয়ার ঘাঁটিতে গোলাবর্ষণ, ট্যাংকসহ বহু সেনা হতাহত (ভিডিও)


অনলাইন নিউজ পোর্টাল
অনলাইন নিউজ পোর্টাল
এই বিভাগের আরো খবর