ব্রেকিং:
সংরক্ষিত নারী আসনের ভোট ৪ মার্চ ব্রাহ্মণবাড়িয়ায় নির্বাচন উপলক্ষে ১৮ প্লাটুন বিজিবি মোতায়েন.

শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২২ ১৪২৬  

সর্বশেষ:
সংরক্ষিত নারী আসনের ভোট ৪ মার্চ ওয়েজবোর্ডের বিষয়টিকে আমরা বিশেষভাবে গুরুত্ব দিচ্ছি
২৫১

‘আইনের অপব্যাখ্যা নয়, সঠিক প্রয়োগ জরুরি’

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০১৯  

জঙ্গি-সন্ত্রাস-মাদক-দুর্নীতি বিশ্বব্যাপী ভয়াবহ রূপ ধারণ করেছে মন্তব্য করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেছেন, এ অবস্থা থেকে উত্তরণে আইনের অপব্যাখ্যা নয়, আইনের সঠিক প্রয়োগ করতে হবে।

 

শনিবার (২৬ জানুয়ারি) চবি আইন অনুষদ অডিটোরিয়ামে ‘ইন্টার ইউনির্ভাসিটি ল ক্লিনিক-চট্টগ্রাম’ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

 

তিনি বলেন, রাষ্ট্রে ন্যায় বিচার পাওয়া প্রতিটি নাগরিকের মৌলিক অধিকার। আর এ অধিকার সমুন্নত রাখতে এবং দেশে ন্যায় বিচার, মানবিক ও আলোকিত সমাজ প্রতিষ্ঠায় আইনজীবীদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

 

উপাচার্য বলেন, সরকারের গৃহীত সন্ত্রাস দমন আইন-২০০৯ এর ব্যাখ্যা সম্পর্কে আইন পেশায় নিয়োজিত এবং আইন বিষয়ে অধ্যয়নরত শিক্ষার্থীসহ সকলের জানা প্রয়োজন। এ ধরনের আয়োজনে সিনিয়র আইনজীবীদের আলোচনা-পর্যালোচনা আমাদের তরুণ ও মেধাবী শিক্ষার্থীদের জ্ঞানভান্ডারকে আরও সমৃদ্ধ করার সুযোগ দেবে।

 

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন চবি উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, রাঙামাটির মূখ্য মহানগর হাকিম আ ন ম মোরশেদ এবং চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী।

 

চবি আইন অনুষদের ডিন এবং আইন বিভাগের সভাপতি প্রফেসর এবিএম আবু নোমানের সভাপতিত্বে এবং আইন বিভাগের সহকারী অধ্যাপক সাঈদ আহসান খালিদের পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ব্রাইট বাংলাদেশ ফোরামের প্রধান নির্বাহী উৎপল বড়ুয়া।

 

অনুষ্ঠানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়, বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়, ইনডিপেনডেন্ট বিশ্ববিদ্যালয়, পোর্ট সিটি ইউনিভার্সিটি, আন্তর্জাতিক ইসলামিক বিশ্ববিদ্যালয়, কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এবং সাউদার্ন ইউনিভার্সিটির আইন বিভাগের শিক্ষার্থীরা অংশ নেন।


অনলাইন নিউজ পোর্টাল
অনলাইন নিউজ পোর্টাল
এই বিভাগের আরো খবর